তোমার যারা এসএটি (SAT) পরীক্ষায় অংশ নিয়েছো বা আগামীতে অংশ নিবে তারা সবাই হয়তো এসএটি (SAT) অ্যাডমিশন টিকেটের কথা জানো।

এসএটি (SAT) পরীক্ষার জন্য  ” অ্যাডমিশন টিকেট” খুবই গুরুত্বপুর্ণ ।

অনেক স্টুডেন্টের ” অ্যাডমিশন টিকেট” সম্পর্কে পূর্ণ ধারণা না থাকায় পরীক্ষার কেন্দ্রে নানা ধরণের সমস্যার সম্মুখীন হয়।

এসএটি (SAT)অ্যাডমিশন টিকেটঃ

এসএটি (SAT) পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করলে প্রত্যেক স্টুডেন্টকে একটি করে অ্যাডমিশন টিকেট দেয়া হয়।

” অ্যাডমিশন টিকেট ”  স্টুডেন্টের রেজিস্ট্রেশন করার প্রমাণ পত্র।

এসএটি (SAT) পরীক্ষার কান্দ্রে প্রবেশ এবং পরীক্ষায় অংশ নিতে একজন স্টুডেন্টের ” অ্যাডমিশন টিকেট” প্রয়োজন হয়। কোন স্টুডেন্টের  এর প্রয়োজন আছে কি না তা এই টিকেট থেকেই জানা যাবে।

অ্যাডমিশন টিকেটের বিভিন্ন অংশ

1. Your photo: সাম্প্রতিক সময়ে তোলা তোমার একটি ছবি থাকবে  অ্যাডমিশন টিকেটে। ছবি অবশ্যই  .jpg, .gif, কিংবা .png ফরম্যাটের হতে হবে।
2. Your personal information: তোমার ব্যক্তিগত তথ্য থাকবে। যেমনঃ নাম, জন্ম তারিখ, ঠিকানা ইত্যাদি থাকবে। এই সব তথ্য অবশ্যই সঠিক হতে হবে। 
3. Test day info: এখনে Test Type তারিখ এবং কেন্দ্র সম্পর্কিত তথ্য দেয়া থাকবে। 
4. Notes for students: এখানে স্টুডেন্টের জন্য কিছু নির্দেশনা থাকবে। যেমন: পরীক্ষার কেন্দ্রে কখন উপস্থিত থাকতে হবে, পরীক্ষার কেন্দ্রে কি কি সাথে রাখা যাবে ইত্যাদি। 
5. Supervisor instructions: প্রায় সকল স্টুডেন্টের এই অংশ ফাঁকাই থাকে কিন্তু কোন স্টুডেন্টের যদি Accommodation দরকার হয় এবং  রেজিস্ট্রেশন সময় উল্লেখ করলে এই অংশে পরিদর্শকের জন্য নির্দেশনা থাকে। 
এসএটি (SAT) পরীক্ষার রেজিস্ট্রেশন সম্পর্কে বিস্তারিত জানতে ঘুরে আসুন  কিভাবে তুমি এসএটি (SAT) পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করবে? আর্টিকেল থেকে।

কি ভাবে আমি অ্যাডমিশন টিকেট পেতে পারি?

রেজিস্ট্রেশনের পেমেন্ট সম্পূর্ণ করলেই একটু নতুন পেইজ আসবে। এই পেজটি তোমার অ্যাডমিশন টিকেট । তোমাকে কেবল টিকেটটি প্রিন্ট করে নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *