এসএটি (SAT)পরীক্ষা Reschedule পদ্ধতি নিয়ে রয়েছে নানা প্রশ্ন এবং দ্বিধাদ্বন্দ। প্রথমত প্রশ্ন থাকে পরীক্ষা Reschedule করব নাকি Cancel, রিশিডিউল করতে কত খরচ হবে  ইত্যাদি ইত্যাদি…। যারা এসএটি (SAT) পরীক্ষা Reschedule/Cancel নিয়ে সংশয়ে আছেন তারা  এসএটি (SAT) পরীক্ষা: Cancel করবেন নাকি Reschedule?আর্টিকেলটি পড়ে নিতে পারেন।

এসএটি (SAT)পরীক্ষা Reschedule সম্পর্কিত বেসিক তথ্য:

  • এসএটি (SAT)পরীক্ষা  Reschedule করতে খরচ পড়বে ২৮ ডলার।
  • আমেরিকার সময় অনুযায়ী পরীক্ষার দিন থেকে কমপক্ষে ৫ কার্যদিবস আগেই Reschedule করতে হবে।
  • পরীক্ষার দিন থেকে এক বছরের মধ্যে নতুন তারিখ নেয়া যাবে। তবে এর থেকে অধিক সময় নেয়ার সুযোগ নেই।
  • পরীক্ষা  Reschedule করার নির্দিষ্ট কোন সময়ের নেই।
  • এসএটিসএটি (SAT) পরীক্ষার ক্ষেত্রে Reschedule করে ভেন্যু পরিবর্তন করা গেলেও Test Type অর্থাৎ ‍Subject টেস্টে পরিবর্তন করিয়ে নেয়া যাবে না।

ধাপ: ১

অনলাইনে এসএটি (SAT) রেজিস্ট্রেশনের জন্য শুরুতেই তোমাকে কলেজ বোর্ড অ্যাকাউন্ট (College Board account) এ লগ-ইন করতে হবে। তুমি এই CollegeBoard Website গিয়ে তোমার Username এবং Password দিয়ে login করে  কিছু ধাপগুলো অনুসরন করার মাধ্যমে তুমি  এসএটি (SAT) পরীক্ষা Reschedule করতে পারো।

ধাপ: ২

নতুন ‘My SAT’ পেজ আসবে। যেখানে তোমার রেজিস্ট্রেশনকৃত এক্সামের বর্ণনা পাওয়া যাবে।“Change Registration” নির্বাচন করতে হবে।

ধাপ: ৩

আবার নতুন একটি পেজ আসবে। যেখানে তোমার ” SAT admission ticket” সম্পর্কিত তথ্য পাওয়া যাবে। একদম নিচে “Change my test date.” ক্লিক করে নতুন তারিখ এবং পরীক্ষার কেন্দ্র নির্বাচন করতে হবে।

ধাপ: ৪

সর্বশেষ পেমেন্ট পেজ আসবে। এখানে তুমি সুবিধামতো পেমেন্ট অপশন নির্বাচন করে বাকি কাজ শেষ করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *